শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:২২ অপরাহ্ন

৩৭ বছর পর ইন্দোনেশিয়াকে রুখে দিলো চোটে জর্জরিত বাংলাদেশ

প্রতিনিধির নাম / ৭২ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

ছবি সংগ্রহীত

গোলরক্ষক আনিসুর রহমান জিকোর দৃঢ়তায় ৩৭ বছর পর ইন্দোনেশিয়ার সাথে ড্র করতে সক্ষম হয়েছে চোটে জর্জরিত বাংলাদেশ। সর্বশেষ ১৯৮৫ সালে কায়েদে আজম ট্রফিতে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছিল লাল-সবুজেরা।

বুধবার (১ জুন) ইন্দোনেশিয়ার বান্দুংয়ে শি জালাক হারুপুত স্টেডিয়ামে খেলতে নামে র‍্যাঙ্কিংয়ের ১৫৯ তম দল ইন্দোনেশিয়া ও ১৮৮ তম দল বাংলাদেশ। খেলার তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়তে পারতো বাংলাদেশ।

কর্নার কিক কোনোরকমে ফিরিয়ে করে দলকে বাঁচান গোলরক্ষক জিকো। এরপরের ১০ মিনিটেই আরও দু’টি দারুণ সুযোগ পায় ইন্দোনেশিয়া। এ যাত্রাও বাঁচিয়ে দেন জিকো। শেষ পর্যন্ত জিকোর দৃঢ়তায়ই নিজেদের গোলবার সুরক্ষিত রাখে বাংলাদেশ।

এর আগে, ২০০৮ সালে সর্বশেষ ইন্দোনেশিয়ার সাথে খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে ২-১ গোলে হেরেছিল লাল-সবুজেরা। আজকের ম্যাচসহ মোট সাতবার মুখোমুখি হয়েছে ইন্দোনেশিয়া ও বাংলাদেশ। যেখানে ইন্দোনেশিয়ার চার জয়ের বিপরীতে বাংলাদেশের অর্জন ১ জয় ও দুই ড্র।

ইন্দোনেশিয়ার সাথে খেলা শেষ, এরপর মালয়েশিয়া যাবে বাংলাদেশ দল। সেখানে এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ বাহরাইন, তুর্কমেনিস্তান ও স্বাগতিক মালয়েশিয়া।
সূত্র যমুনা টেলিভিশন

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ