বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০৬:৫১ অপরাহ্ন

২৯৯৯২ হজযাত্রীকে সৌদি পৌঁছে দিয়েছে বিমান

প্রতিনিধির নাম / ৯২ বার
আপডেট : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

২৯৯৯২ হজযাত্রীকে সৌদি পৌঁছে দিয়েছে বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি বছরের প্রি-হজ ফ্লাইট সফলভাবে সম্পন্ন হয়েছে। রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি এবছর কোটা অনুযায়ী ২৯ হাজার ৯৯২ জন হজযাত্রীকে নিরাপদে সৌদি আরব পৌঁছে দিয়েছে।

সোমবার (৪ জুলাই) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সর্বশেষ প্রি-হজ ফ্লাইট বিজি-৩১৪১ সন্ধ্যা ৭টা ৫৫টায় যাত্রা করে সফলভাবে জেদ্দা পৌঁছেছে। প্রি-হজে ৬৭টি ডেডিকেটেড ফ্লাইট ও ২০টি শিডিউল ফ্লাইটসহ বিমান সর্বমোট ৮৭টি ফ্লাইট পরিচালনা করেছে।

এ বছর বিমান লিজ ব্যতীত নিজস্ব চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ দিয়ে হজ ফ্লাইটের পাশাপাশি সৌদি আরবে নিয়মিত শিডিউল ফ্লাইট পরিচালনা করেছে।

বিমানকর্মীদের আন্তরিকতা, নিরলস পরিশ্রম ও ঐকান্তিক প্রচেষ্টার ফলে সবগুলো ফ্লাইট সঠিক সময়ে পরিচালিত হয়েছে এবং কোনো হজফ্লাইট বাতিল হয়নি হলে জানান তিনি।

বিমান এয়ারলাইন্স থেকে জানানো হয়, বিমানের রুট অনুযায়ী ডেডিকেটেড প্রি-হজ ফ্লাইটের সংখ্যা ছিল ৬৭টি। এর মধ্যে ঢাকা-জেদ্দা: ৪৪টি (১১টি ব্যালটি হজ ফ্লাইটসহ), ঢাকা-মদিনা: ১০টি, চট্টগ্রাম-জেদ্দা: ৯টি, চট্টগ্রাম-মদিনা: ২টি, সিলেট-জেদ্দা রুটে ২টি। শিডিউল ফ্লাইটগুলো শুধু জেদ্দা রুটে হজযাত্রী পরিবহন করেছে।

এবছর বিমানের প্রথম হজ ফ্লাইট শুরু হয় গত ৫ জুন। আগামী ১৪ জুলাই থেকে বিমানের পোস্ট-হজ ফ্লাইট শুরু হবে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ তাসরিফ/নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ