রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৭:০৮ অপরাহ্ন

স্টেডিয়ামে কোরআন প্রতিযোগিতার বর্ণাঢ্য আয়োজন

প্রতিনিধির নাম / ১৭৭ বার
আপডেট : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

ছবি সংগ্রহীত
কুরআনের প্রতিটি আয়াতে যেমন রয়েছে বিশ্বমানবতার হেদায়াত ও মুক্তির বারতা তেমনি কুরআন তিলাওয়াতে রয়েছে বিশ্বাসীদের জন্য অফুরান সওয়াব ও পুরস্কারের ঘোষণা।

তানজানিয়ার দারুস সালাম নগরীর স্টেডিয়ামে আফ্রিকার ২২তম পবিত্র কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শহরের বেনজামিন এমকাপা জাতীয় স্টেডিয়ামে অসংখ্য মানুষের উপস্থিতিতে আফ্রিকার পবিত্র কোরআন প্রতিযোগিতা-২০২২ শুরু হয়।

আফ্রিকার বিভিন্ন দেশ থেকে নির্বাচিত প্রতিযোগীদের নিয়ে বর্ণাঢ্য এ আয়োজন করে আল হিকমাহ ইসলামিক ফাউন্ডেশন। এতে তানজানিয়ার প্রথম নারী রাষ্ট্রপতি সামিয়া সুলুহু হাসানের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জানজিবার দ্বীপপুঞ্জের প্রধান হুসাইন আলি মুওয়াইনিসহ সরকারের প্রতিনিধি, মন্ত্রী ও বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ।

হুসাইন আলি মওয়াইনি বলেন, কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা তানজানিয়ার মানুষের মধ্যে সাড়া জাগিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে সারাবিশ্বের মানুষ তা দেখার সুযোগ পাচ্ছে। ফলে তানজানিয়ার বাড়ছে পরিচিতি ও সুনাম।

কোরআন প্রতিযোগিতায় অংশ নেওয়া আফ্রিকার বিভিন্ন দেশের শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে তানজানিয়ার রাষ্ট্রপতি কাসেম মাজালিও বলেন,

‘পবিত্র রমজান মাস কোরআন অবতরণের মাস। পবিত্র এ মাস উপলক্ষে সারাবিশ্বের সব মুসলিমদের জানাই শুভেচ্ছা। আর খ্রিস্টান ধর্মাবলম্বীদের জানাই ইস্টার সানডে এর শুভেচ্ছা।

পবিত্র কোরআন প্রতিযোগিতার আয়োজনে সহযোগিতা করায় তানজানিয়া সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন আল হিকমাহ ইসলামিক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী শায়খ নরুদিন কিসাক

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ