শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৮ অপরাহ্ন

প্রতিবন্ধী আকমল ছাগল পালন করে লাখপতি!

রাব্বি মল্লিক / ১৭৩৪ বার
আপডেট : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২

মানুষ বিভিন্ন সময় বিভিন্ন কাজ কর্ম করে থাকে। জীবিকার জন্য মানুষ সব কিছু করতে পারে।কেও চাকরি করে,কেও ব্যবসা করে,কেও ভ্যান চালাই,কেও রিক্সা চালাই,কেও চাষ করে,আবার কেও ছাগল পালন করে।

এমনি একজন ব্যত্তির কথা আজ আপনাদের বলবো যে কিনা শুধু মাত্র ছাগল পালন করে লাখপতি। ছাগল পালন করে সেই টাকা দিয়ে করেছে বাড়ি গাড়ি।

মাগুরা জেলাই তার বসবাস, নাম মো.আকমল বিশ্বাস, তিনি একজন প্রতিবন্ধি, তিনি সামান্য দিনমজুর,পায়ে সমস্যা হবার কারণে করতে পারেন না কোনো কাজ। সেজন্য তিনি ঠিক করেন তিনি বাড়িতে বসে কিছু একটা করবে।

সেজন্য তিনি বেঁছে নেনে এই ছাগল পালন। তিনি এখন প্রচুর টাকার মালিক হয়ে গিয়েছেন। তিনি একটি ছামার করে সেখানে ছাগল পালন করেন। কিছুদিন ছাগল পালন করে সেগুলা বিক্রি করে দিয়ে আবার নতুন ছাগল কিনে আনেন।

ছাগল পালনে একটু খরচ বেশি হলেও লাভ অনেক।এজন্যতো মানুষ এখন ছাগল পালনের উপর ঝুকেছে। আসুন আমরাও বাড়িতে বসে না থেকে ছাগল পালন করি।নিয়ে উন্নতি করি এবং দেশকে উন্নতির চরম শিখরে নিয়ে যায়।

ছাগল এমন একটি গৃহ পালিত পশু যার পরিবেশের সাথে খাপ খাওয়াতে বেশি সময় লাগে না এজন্যই ছাগল পালল খুব সহজেই করা যায়। আসুন আমরা সকলেই ছাগল পালন করি।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ খবর মিডিয়ার একটি প্রতিষ্ঠান। রাব্বি মল্লিক/এনজে

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ