শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ০৫:১৩ অপরাহ্ন

দেশে ফিরেছেন ২০ হাজারের বেশি হাজি

জ্যেষ্ঠ প্রতিবেদক, নরসিংদী জার্নাল / ৯৬ বার
আপডেট : শনিবার, ২৩ জুলাই, ২০২২

জ্যেষ্ঠ প্রতিবেদক, নরসিংদী জার্নাল।। দেশে ফিরেছেন ২০ হাজারের বেশি হাজি

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ২০ হাজার ৭৭৪ জন হাজি। সর্বমোট ৫৬টি ফিরতি ফ্লাইটে দেশে ফিরেন তারা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৪টি; সৌদি এয়ারলাইন্স পরিচালিত ২৭টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি।

শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টায় হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

বুলেটিনে বলা হয়েছে, ‘সরকারি ব্যবস্থাপনায় আগত শেষ তিন ফ্লাইটের সম্মানিত হাজিগণ এখন মক্কায় অবস্থান করছেন। আগামী ২৪ জুলাই সকাল ৮টায় বিজি-৩০৫৫ ফ্লাইটের হাজিগণ মদিনার উদ্দেশে যাত্রা করবেন। মদিনায় ৮ দিন অবস্থান, মসজিদে নববীতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় এবং রাসূল (সাঃ) এর রওজা মোবারক জিয়ারত শেষে আগামী ২ আগস্ট তারা বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।’

এর আগে পবিত্র হজ অনুষ্ঠিত হয় ৮ জুলাই। এবছর বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮৭টি। এসব ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে পতাকাবাহী এয়ারলাইনটি।

এছাড়াও সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী। আর ফ্লাইনাস পরিবহন করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রা শুরু হয় ৫ জুন, শেষ হয় ৫ জুলাই।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ তাসরিফ/নরসিংদী জার্নাল

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ