মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০৪:৩০ অপরাহ্ন

জানা গেল তাপমাত্রা বেড়ে কিছুটা কমতে পারে শীত

রাব্বি মল্লিক / ১৮১ বার
আপডেট : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

গত কয়েকদিন ধরেই সারাদেশে চলছে শৈত্যপ্রবাহ। তবে রোববার সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বেড়ে শীত কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, যশোর, ফেনী, মৌলভীবাজার, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল, রংপুর এবং রাজশাহীতে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ শৈত্যপ্রবাহ আরও দুই দিন থাকবে বলে আবহাওয়া পেোবাভাসে বলা হয়েছে।

এছাড়া, অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ আজ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। মধ্যরাত থেকে সকাল পর‌্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলসহ নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এদিকে গত তিন দিনের মাঝারি শৈত্যপ্রবাহ আর ঘন কুয়াশায় লালমনিহাটের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রচণ্ড শীতের কারণে একদিকে যেমন সাধারণ খেটে খাওয়া মানুষের চলাফেরা কষ্ট হয়ে পড়েছে। অপরদিকে শীতের প্রকোপে নিউমোনিয়া ও শিশু ডায়রিয়া, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে মানুষ।

রোববার সকাল ৯টায় কুড়িগ্রাম রাজারহাট উপজেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র গণমাধ্যমকে জানান, আজ লালমনিরহাটে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ