রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৮ অপরাহ্ন

জন্মদিনে মেয়েকে ২ কেজি স্বর্ণের ব্রেসলেট উপহার দিলেন ডিপজল

প্রতিনিধির নাম / ১২৯ বার
আপডেট : শুক্রবার, ১০ জুন, ২০২২

ছবি সংগ্রহীত
ঢাকাই চলচ্চিত্রের দাপুটে অভিনেতা ডিপজল তার একমাত্র কন্যা ওলিজা মনোয়ারের জন্মদিনে ২ কেজি ওজনের স্বর্ণের ব্রেসলেট উপহার দিয়েছেন। বিশেষ এই দিনটিতে ডিপজল কন্যা পেয়েছেন আরও কিছু উপহার। যার মধ্যে স্বামীর কাছ থেকে পেয়েছেন ডায়মন্ডের রিং। নানা আয়োজনেই পালিত হয়েছে ওলিজার জন্মদিন।

ওলিজা মনোয়ার লন্ডনে বিজনেস স্টাডিজ নিয়ে পড়াশোনার পাশাপাশি ফিল্ম অ্যান্ড মিডিয়া নিয়ে পড়াশোনা করেছেন। সেখানে একটি কলেজে শিক্ষকতা করেন তিনি। মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করার সৌভাগ্য হয়েছে বিশ্বখ্যাত নির্মাতাদের সিনেমায়।

টিভি মেকআপ, ফিল্ম মেকআপ, থিয়েটার মেকআপে পারদর্শী ওলিজা। ২০১৮ সালের মাঝামাঝি ব্যবসায়ী অর্পণের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ওলিজা। অর্পণ-ওলিজার ঘরে দুই সন্তান রয়েছে।

আরও পড়ুন:??
চালু হচ্ছে সর্বজনীন পেনশন ব্যবস্থা
আগামী অর্থবছর থেকে সর্বজনীন পেনশন ব্যবস্থা চালুর কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার (৯ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের বাজেট প্রস্তাব উপস্থাপনকালে অর্থমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট বক্তৃতায় আমি সর্বজনীন পেনশন পদ্ধতি প্রবর্তনের ঘোষণা দিয়েছিলাম। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি, সরকার আগামী অর্থবছরে সর্বজনীন পেনশন ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে।

মুস্তফা কামাল বলেন, বাংলাদেশে বর্তমানে বয়স্ক জনগোষ্ঠির তুলনায় কর্মক্ষম জনগোষ্ঠির সংখ্যা অনেক বেশি, বিধায় একটি সর্বজনীন পেনশন পদ্ধতি চালু করাটা এখন সময়ের দাবি।

সরকার বয়স্ক ও দুঃস্থ জনগোষ্ঠির জন্য টেকসই সামাজিক নিরাপত্তা বেস্টনি নিশ্চিত করার জন্য ‘সর্বজনীন পেনশন ব্যবস্থা আইন,২০২২’ প্রণয়নের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রান্ত আইনের খসড়া ইতোমধ্যে তৈরি করা হয়েছে, যা চলতি বছরই বিল আকারে সংসদে তোলা হবে।

‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ প্রতিপাদ্য নিয়ে ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে পেশ করা হয়েছে। নতুন এ বাজেটে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে ৭ দশমিক ৫ শতাংশ। এতে মূল্যস্ফীতি ৫ দশমিক ৫ শতাংশে রাখার কথা বলা হচ্ছে।

প্রস্তাবিত বাজেটের আকার চলতি ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের তুলনায় ৭৪ হাজার ৩৮৩ কোটি টাকা বেশি। আর সংশোধিত বাজেটের তুলনায় ৮৪ হাজার ৫৬৪ কোটি টাকা বেশি।

নতুন বাজেটে সরকারের আয়ের সম্ভাব্য লক্ষ্যমাত্রা হতে যাচ্ছে ৪ লাখ ৩৬ হাজার ২৭১ কোটি টাকা। অনুদান ছাড়া ঘাটতি ধরা হয়েছে ২ লাখ ৪৫ হাজার ৬৪ কোটি টাকা। আর অনুদানসহ ঘাটতি ২ লাখ ৪১ হাজার ৭৯৩ কোটি টাকা।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ