সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০১:৫৬ পূর্বাহ্ন

“কোহলির রেকর্ড ফিফটিতেও ভারতের হার”

রিপু / ৬৭ বার
আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী খবর ||

বিরাট কোহলির রেকর্ড হাফসেঞ্চুরির ওপর ভর করে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করেছে ভারত।

রোববার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে দুদল। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়। আসরের সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। যেখানে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান অধিনায়ক বাবর আজম।
প্রথমে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ৫.১ ওভারেই ৫৪ রান তোলেন তারা। অবশেষে এই জুটি ভেঙে পাকিস্তানকে ব্রেকথ্রু এনে দেন হারিস রউফ। তার বলে রোহিত তুলে মারতে গিয়ে খুশদিল শাহর ক্যাচে পরিণত হন। ১৬ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ২৮ রান করেন ভারতীয় অধিনায়ক
পরের ওভারেই বিদায় নেন আরেক ওপেনার রাহুল। শাদাব খানের বলে মারতে গেলে বাউন্ডারিতে মোহাম্মদ নওয়াজের কাছে ক্যাচ দেন এই ডানহাতি। ২০ বলে একটি চার ও ২টি ছক্কায় ২৮ রান করেছেন রাহুল।

আক্রমণাত্মক শুরু করা সূর্যকুমার যাদবকে ব্যক্তিগত ১৩ রানে ফেরান স্পিনার মোহাম্মদ নওয়াজ। এরপর ১১তম ওভারে দলীয় শতকের দেখা পায় ভারত।

ঋষভ পন্থকে বিদায় করেন শাদাব খান। এই স্পিনারের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে আসিফ আলীর কাছে ক্যাচ দেন ১৪ রান করা পন্থ। এরপর দ্রুত ফিরে যান হার্দিক পান্ডিয়াও। মোহাম্মদ হাসনাইনের বলে শূন্য রানে ফেরেন এই ভয়ঙ্কর ব্যাটার।

এদিন ব্যাটিংয়ে শুরু থেকেই ছন্দে ছিলেন বিরাট কোহলি। দারুণ ব্যাট করে হাফসেঞ্চুরিও তুলে নেন এই তারকা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এদিন ৩২তম ফিফটির দেখা পান কোহলি, যা যেকোনো ব্যাটার হিসেবে সর্বোচ্চ। তিনি এতদিন ৩১টি ফিফটি করে সতীর্থ রোহিত শর্মার সঙ্গে শীর্ষে ছিলেন। শেষ অবধি এই ব্যাটার ৪৪ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৬০ রান করে রান আউট হন।

পাকিস্তান বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট পান শাদাব খান।

এর আগে গ্রুপ পর্বে ম্যাচে ভারতের কাছে হেরেছিল পাকিস্তান।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দীপক হুডা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, ফখর জামান, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ   রিপু /নরসিংদী খবর

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ